হরিরামপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

0
199

.ই. আকাশ (হরিরামপুর)

মানিকগঞ্জের হরিরামপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়।

কর্মসূচির প্রথম পর্বে সকাল ৮টায় উপজেলা চত্তরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী, আনসার ভিডিপি, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

২য় পর্বে সকাল ৯টায় হরিরামপুর উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন এর সঞ্চালনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলজার হোসেন বাচ্চু, সাধারণ সম্পাদক দেওয়ান আব্দুর রব, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা আওলাদ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বেগম সাজেদা চৌধুরী, সাবেক ভাইস চেয়ারম্যান আবুল বাশার সবুজ, উপজেলা যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে জাতীয় শোক দিবসের ওপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করা প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন।

উল্লেখ্য, উপজেলা ভূমি অফিস চত্ত্বরে মুজিববর্ষ উপলক্ষে বৃক্ষরোপণ করা হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ বিল্লাল হোসেন উপস্থিত থেকে এই বৃক্ষরোপণ করেন।

এছাড়াও উপজেলার ১৩টি ইউনিয়নেই দলীয়ভাবে আওয়ামী লীগ, মোট ৪২টি জায়গায় দোয়ার ফাহফিল ও তবারক বিতারণ করা হয়। যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করে।